IPL-2020

এ বছরের ক্রিকেট বিশ্বের সবথেকে বড় দুটি আয়োজন হচ্ছে আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু এই দুই আয়োজন নিয়ে এখনো চলছে নানা টানা-পোড়েন। গত ১০ই জুন বিশ্বকাপের ব্যাপারে সভা শেষে চুড়ান্ত সিধান্তে পৌছানোর কথা থাকলেও আবারও এক মাসের সময় নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (ICC)। অপর দিকে বিশ্বকাপের এমন অবস্থায় আইপিএল এর আয়োজন নিয়ে নতুন ভাবনা শুরু করেছেন ভারতের ক্রিকেট বোর্ড (BCCI)

ভারতের এক সংবাদমাধ্যমের থেকে জানা যায় এ বছরের শেষের দিকে ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএল-২০২০ আয়োজনের চিন্তাভাবনা শুরু করেছে। গত বুধবার বোর্ড প্রসিডেন্ট সৌরভ গাঙ্গুলী ভারতের সকল রাজ্য ক্রিকেট সংস্থার নিকট চিঠি পেরণ করেন।

চিঠিতে সৌরভ গাঙ্গুলী লিখেছেন, "আমরা এ বছরি আইপিএল আয়োজন করতে সব রকম চেষ্টা করছি। দর্শকশুন্য মাঠেও খেলা আয়োজন করতে হয়, প্রয়োজনে সেটাই করা হবে। ক্রিকেটপ্রমী, ফ্র্যাঞ্চাইজি, প্লেয়ার থেকে শুরু করে সবাই আইপিএলের দিকে তাকিয়ে রয়েছে। খুব শিগ্রই বিসিসিয়াই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।"

বিভিন্ন দেশের প্রায় সকল ক্রিকেটারই ইচ্ছা প্রকাশ করেছেন এ বছরই আইপিএল হোক। অপরদিকে যেহেতু আইপিএল এর সাথে অর্থনৈতিক ব্যাপারগুলো সংশ্লিষ্ট তাই এ বছরেই আইপিএল হোক সেদিকে জোর দিচ্ছেন  বিসিসিআই। তবে এ বছর আইপিএল হবে কি না তা নির্ভর করছে এ বছরে টি-২০ বিশ্বকাপ এর উপর।